আজ শুক্রবার, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিক্ষামন্ত্রীর ‘সহনীয় মাত্রায় ঘুষ’ ‘রা’ নেই শিক্ষক নেতাদের

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের ‘সহনীয় মাত্রায় ঘুষ’ গ্রহণের আলোচিত বক্তব্যের পরেও নারায়ণগঞ্জে শিক্ষক নেতা ও অন্যদের মুখে রা নেই। এমনকি বিষয়টিকে ‘হালাল’ করতেও কয়েকজন শিক্ষক নেতাদের তৎপর হতে দেখা গেছে। এদিকে শিক্ষামন্ত্রী ওই বক্তব্যের পরে দেশজুড়ে সমালোচনা সৃষ্টি হয়। বিভিন্ন রাজনীতিক ও শিক্ষাবিদগণ তাঁর এ বক্তব্যে তীব্র সমালোচনা করেন। এমনকি সামাজিক যোগাযোগমাধ্যমেও ব্যাপক সমালোচিত হয়।
এ প্রসঙ্গে সরকারী তোলারাম কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক জীবন কৃষ্ণ মোদক বলেন, শিক্ষমন্ত্রী অনেক সময় স্পষ্ট কথা বলেন। শিক্ষাখাতে নৈতিকতার উন্নতির লক্ষ্যেই হয়তো তিনি এমন বক্তব্য দিয়েছেন।
কিন্তু সেটাকে ফেইসবুক সহ বিভিন্ন সামাজিক মাধ্যমে বিকৃত করা হয়েছে বলে দাবি করেন এই শিক্ষক নেতা।
নারায়ণগঞ্জ কলেজের শিক্ষক আরিফ মিহির বলেন, শিক্ষামন্ত্রীর এমন বক্তব্য আমাদের কাছে হতাশার। আমি ক্ষোভ বা নিন্দা প্রকাশ করবো না শুধু বলবো বিষয়টা সুন্দর হয়নি। একটি দায়িত্বশীল জায়গা থেকে এ ধরণের বক্তব্য হতাশার সৃষ্টি করবে।
নারায়ণগঞ্জ কমার্স কলেজের অধ্যক্ষ শিরিন আখতার ব্যস্ততা দেখিয়ে প্রসঙ্গটি এড়িয়ে যান। নারায়ণগঞ্জ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফজলুল হক এ বিষয়ে মন্তব্য করতে অস্বীকৃতি জানান।

স্পন্সরেড আর্টিকেলঃ